office-time Sat-Thu (10AM–6PM)
office-time +881711416611  +8801775281033 
রোমানিয়া কাজের ভিসা ২০২২ ফেইক রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা রোমানিয়া কাজের বেতন কত Fake Romania Work Permit Visa

6th of December 2022

 ফেইক রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা | Fake Romania Work Permit Visa 


আসসালামু আলাইকুম, hm expo private limited এর পক্ষ থেকে আপনাদের অনেক অনেক শুভেচ্ছা। আজ আমরা ফেইক ওয়ার্ক পারমিট নিয়ে কথা বলব। 

যারা আমাদের মত Agency দের চৌদ্দ গোষ্ঠীর নাম উদ্ধার করেন এবং বিভিন্ন সময় বিভিন্ন ধরনের নেগেটিভ কথা বলেন -  যেমনঃ 

        কেন এত সময় লাগে?

     কেন এত টাকা লাগে?

     কেন Advance payment করতে হয়? ইত্যাদি নানা ধরনের নেগেটিভ কথা।

তাদের উদ্দেশ্যে বলি, আপনারা স্ক্রিনের উপর দেওয়া রোমানিয়ার Fake Work permit ভিডিওটি দেখুন। 





৪৫ দিনের মধ্যে কোন ধরনের এডভান্স পেমেন্ট ছাড়া একটি অফারে আমাদেরই একজন ভাই অনেক আশা ভরসা নিয়ে রোমানিয়াতে থাকা এক বাংলাদেশী ছেলের কাছে উনার ফাইলটি জমা দেয়। বলে রাখা ভালো রোমানিয়াতে থাকা ওই বাংলাদেশী ছেলেটি ৪ মাসের মত হয়েছে রোমানিয়াতে গিয়েছে।

 

মূলত আমাদের ওই ভাইটি তার নাম বলছি না, ক্রোয়েশিয়াতে যাওয়ার জন্য আমাদের কাছে ফাইল জমা দিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য বশত ভাইটির ওয়ার্ক পারমিটটি রিজেক্ট হয়ে যায়। ফলে তিনি ব্যাপক হতাশ হয়ে পরেন।  

 

উনার ওয়ার্ক পারমিট রিজেক্ট হওয়ার পর আমরা উনাকে রোমানিয়া কাজের ভিসায় যাওয়ার অফার করেছিলাম। কিন্তু আমাদের অফারগুলি ব্যাটে বলে না মিলার কারনে উনি হতাশ হয়ে সেই রোমানিয়ায় সদ্য যাওয়া ছেলেটির কাছে উনার ফাইলটি জমা দেন।

 

সেই ভাইটি সবকিছুই আমাদের সাথে শেয়ার করত। তো উনি যখন আমাদের দেখালেন যে, ফাইল পাঠানোর ৭ দিনের মধ্যেই অরিজিনাল সাবমিশন স্লিপ চলে এসেছে, তখন থেকেই আমাদের সন্দেহ হল এবং যখন উনার ওয়ার্ক পারমিট চলে আসল, সেটিও উনি আমাদের দেখালেন।

 

ওয়ার্ক পারমিটের ফরমেটটি দেখার পর বুঝলাম যে এটি ফেইক মানে আসল না। কিন্তু তারপরও আমাদের কনফিউশন দূর করার জন্য আমরা ইন্ডিয়ার নয়াদিল্লিতে অবস্থিত রোমানিয়ান এম্বাসি বরাবর একটি মেইল করি। উনারা আমাদের মেইলের বিপরীতে যেই উত্তরটি দিল তা আপনারা স্ক্রিনে দেখতে পাচ্ছেন।

 

উনারা বললেন, who gave you this? Can you send me the name, phone, and email of the agent or agency?

তারা স্পষ্ট ভাষায় বলে দিল this work permit is fake.

 

 

আমাদের ভাইটির জন্য অনেক খারাপ লাগছিল। কিন্তু কিছু করার ছিল না। মাঝখান থেকে উনার প্রায় ২ লক্ষ টাকা নষ্ট হলো। উনার মত আর কেউ যেন প্রতারণার শিকার না হোন সেই দায়বদ্ধতা থেকে আজকের এই ভিডিওটি বানানো।

 

Romania Work permit এর জন্য সঠিক কাজের সঠিক সিভি send করাটা খুবই জরুরী। DHL এ প্রয়োজনীয় ডকুমেন্ট কোম্পানিতে send করার পর,  অনলাইনে কিছু গুরুত্বপূর্ণ কাজ করতে হয়  original document submission এর জন্য

 

প্রয়োজনীয় নথিপত্র Company তে পাঠানোর পর, নিয়োগকর্তা নথিপত্র যাচাইবাছাই এবং পর্যালোচনা করেন। নিয়োগকর্তা যদি প্রয়োজন বোদ করেন তাহলে উনি স্কাইপিতে সাক্ষাৎকার নিতে পারেন। তবে এই ক্ষেত্রে আপনাদের চিন্তার কিছু নাই আমরাই যা হেন্ডেল করে থাকি। মোট কথা হচ্ছে আপনার ওয়ার্ক পারমিট আসতে ৩০ থেকে ৪৫ দিন সময় লাগবে বা তার বেশিও লাগতে পারে। তাই আপনার ফাইলের কাজটি  যদি আমাদের কাছে দিতে চান বুঝে শুনে দিবেন, কারন সময় লাগবে, এখানে আমাদের কিছুই করার নাই।  

 

যখন ভিসা প্রদানের চিঠিটি ইস্যু হয়ে যাবে, তখন কোম্পানি আমাদের তা কুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে দিবে। তারপর ভিসা প্রসেসিং এর কাজ শুরু হবে। ইন্ডিয়ার নয়াদিল্লীতে অবস্থিত রোমানিয়ার এম্বাসি আপনাকে ১ বছরের কাজের ভিসা দিবে। এই রোমানিয়া কাজের ভিসা আপনাকে বছরে বছরে রিনিউ করতে হবে এবং ৫ বছর পর যথাযথ যুক্তিপ্রমানের ভিত্তিতে আপনাকে পিআর এর জন্য অ্যাপ্লাই করতে হবে। বর্তমানে  সাধারণত রোমানিয়ার এম্বাসি ৬ থকে ৭ মাস সময় নিচ্ছে কাজের ভিসা দিতে।

তাই আপনাদের কাছে বিনীত অনুরোধ বুঝে শুনে আমাদের কাছে ফাইল জমা দিবেন। ইউরোপ মিডিলইষ্টের মত না যে ৪০ থেকে ৪৫ দিনের মধ্যে আমরা আপনাকে পাঠিয়ে দিতে পারব। 

  

রোমানিয়ার Maximum Company গুলো কোন Manpower Supply Agency এর মাধ্যমে Bangladesh থেকে লোক নিয়ে থাকে এতে একটা স্বচ্ছতা থাকে। তাই সবাই সচেতন থাকবেন আর সঠিক সিদ্ধান্ত গ্রহন নিবেন

 

যারা আজ এই ভিডিওটি দেখছেন তারা একটা কথা মনোযোগ দিয়ে শুনেন রোমানিয়ান কোন প্রবাসী আপনাকে রোমানিয়াতে নিয়ে যেতে পারবে বললে তার কাছ থেকে ১০০ হাত দূরে থাকুন। কারন এতে আপনার সময়, শ্রম, টাকা সব খুয়াবেন। আমাদের আপনি টাকা দিলে বেক পাবেন যদি কাজ না করতে পারি। কিন্তু রোমানিয়াতে থাকে তার কাছে আপনি টাকা পাঠিয়ে দিলেন কিভাবে বেক পাবেন? সিকিউরিটি কি? এটা মাথায় রাখবেন। তবে রোমানিয়াতে অবস্থান রত বাংলাদেশী ভাইরা দেশ থেকে লোক নিতে পারবেন, সেইক্ষেত্রে আপনাদের ভিসা প্রসেসিং বিষয়ে এক্সপার্ট হতে হবে।   

 

আর যারা  আমাদের মাধ্যমে কাজ করাতে চান, তারা এটা মাথায় রেখেই আসবেন যে আমরা কখনোই System এর বাইরে গিয়ে কাজ করিনা। আমরা লোভোনীয় কোন অফার দেই না আমরা আমাদের বিশ্বস্ত কোম্পানিদের উপর নির্ভর করেই কাজটা হাতে নেই আমাদের সবসময় এটা লক্ষ্য থাকে যে, কিভাবে আমরা আমাদের ক্লাইন্টদেরকে একটা ভালো কোম্পানিতে কাজ দিব । এই ছিল আমাদের আজকের আয়োজন। ভালো থাকবেন সুস্থ থাকবেন, আসসালামু আলাইকুম।